May 19, 2024, 6:27 pm

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালকের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

অনলাইন ডেস্ক।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডাব্লিউএইচও) মহাপরিচালক টেড্রোস আধানম গেব্রিয়াসুসের সাথে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্থানীয় সময় সোমবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরে এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

এসময় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, ক্লাইমেট ভালনারেবল ফোরামের থিম্যাটিক অ্যাম্বাসেডর এবং অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল ডিসঅর্ডার জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারপারসন সায়মা ওয়াজেদ পুতুল সেখানে উপস্থিত ছিলেন।

এ বছর জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে আন্তর্জাতিক উন্নয়ন ও জলবায়ু ইস্যুর পাশাপাশি প্রাধান্য পাবে ইউক্রেন-রাশিয়া যুদ্ধ। আগামী ২২ সেপ্টেম্বর সাধারণ অধিবেশনে ভাষণ দেবেন শেখ হাসিনা।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালকের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকবিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালকের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

এর আগে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে যোগ দিতে স্থানীয় সময় রোববার রাত পৌনে ১১টার দিকে নিউইয়র্কে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান ও জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত এম এ মুহিত।

জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন ছাড়াও প্রধানমন্ত্রী এবার রোহিঙ্গা ও জলবায়ু পরিবর্তন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা, সার্বজনীন স্বাস্থ্য ও অর্থায়নসহ বেশ কয়েকটি উচ্চ পর্যায়ের সাইড ইভেন্টে যোগ দেবেন।

আগামী ২২ সেপ্টেম্বর তিনি জাতিসংঘের ৭৮তম সাধারণ পরিষদের অধিবেশনে বাংলায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। একই দিনে তিনি আওয়ামী লীগের নেতাকর্মীদের আয়োজনে একটি নাগরিক সংবর্ধনা সভায় যোগ দেবেন। তার আগে, ১৯ সেপ্টেম্বর অংশ নেবেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের দেয়া নৈশভোজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :